দক্ষিণ কলকাতায় একদিন পুরো বন্ধ থাকবে জল, South Kolkata may face water crisi on 6th May

Share Now





গার্ডেনরিচ পাম্পিং স্টেশনে কাজ

গার্ডেনরিচ পাম্পিং স্টেশনে কাজ

গার্ডেনরিচ পাম্পিং স্টেশনে সংস্কারের কাজ হবে। আধুনিকীকরণের কাজ হবে। তাই সেিদন জলসরবরাহ করা যাবে না।কলকাতা পুরসভার পক্ষ থেকে তাই একদিন আগেই দক্ষিণ কলকাতার বাসিন্দাদের সতর্ক করে দেওয়া হয়েছে। আগামী ৬ মে দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকায় জলসরবরাহ বন্ধ থাকবে। সেদিনই আবার রাজভবনে শপথ নেবেন রাজ্যের নব নির্বাচিত বিধায়করা।

কোথায় কোথায় বন্ধ থাকবে জল

কোথায় কোথায় বন্ধ থাকবে জল

বেহালা, মহেশতলা, বজবজ থেকে টালিগঞ্জ, হাজরা, রাসবিহারী, বালিগঞ্জ, গড়িয়াহাট, যাদবপুরে পাইপ লাইনে জল পরিষেবা বন্ধ থাকবে। কারণ সেসময় কালীঘাট, চেতলা, রানিকুঠি, গলফগ্রিন,গরফা সহ দক্ষিণ কলকাতার একাধিক পাম্পিং স্টেশনেও মেরামতির কাজ চলবে। সেকারণে আগে থেকেই সেখানকার বাসিন্দাদের জল নিয়ে সতর্ক করে দেওয়া হয়েছে পুরসভার পক্ষ থেকে।

পানীয় জল পরিষেবাও ব্যহত

পানীয় জল পরিষেবাও ব্যহত

কলকাতা পুরসভার পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে পাইপলাইনে জল পানীয় জলসরবরাহ সাময়িক ভাবে ব্যহত হবে। ৭ মে সকাল থেকে আবার পানীয় জল পরিষেবা স্বাভাবিক হবে বলে জানানো হয়েছে। কাজেই আগে থেকে প্রয়োজনীয় জল মজুত রাখতে বলা হয়েছে পুরসভা থেকে।

ভোট পরবর্তী সন্ত্রাসে উত্তপ্ত বাংলা! রাজ্যপালকে ফোন করে বিস্তারিত খোঁজ নিলেন উদ্বিগ্ন মোদী

 বর্ষা আসার আগে প্রস্তুতি

বর্ষা আসার আগে প্রস্তুতি

বর্ষা আসার আগেই পাম্পিং স্টেশনগুলির মেরামতি করে রাখছে কলকাতা পুরসভা। মঙ্গলবার সকাল থেকে বৃষ্টিতে জলজমতে শুরু করেছে শহরের বেশ কিছু রাস্তায়। এজেসি বোস ফ্লাইওভারেও জল জমতে শুরু করেছে। এজেসি বোস রোডেও জল জমেছে। আগামী ৪৮ ঘণ্টা কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।






Source link