তিনটি কারণের জন্য বাড়ছে Corona-সংক্রমণ, সতর্ক থাকতে জানুন বিশদে

Share Now





নিজস্ব প্রতিবেদন:  গতকাল (রবিবার) করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে এক উচ্চ পর্যায়ের বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)। কেন্দ্র সরকার সূত্রে খবর, ওই বৈঠকে ছিলেন মন্ত্রিসভার অধিকাংশ সচিব, প্রধানমন্ত্রীর দফতরের প্রধান সচিব, স্বাস্থ্য সচিব ও নীতি আয়োগের সদস্য বিনোদ পল। সেই আলোচনাতেই উঠে আসে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার তিনটি দিক।

এই সংক্রমণের হারের গতি বৃদ্ধির জন্য দায়ী করা হয়েছে কোভিডের নতুন আচরণ, মহামারী নিয়ে যা যা পরিকল্পনা নেওয়া হয়েছে তার বাস্তবায়ন না হওয়া এবং গোড়ায় গিয়ে করোনা সংক্রমণ সম্পর্কে ওয়াকিবহাল না হওয়ার জন্য।  

আরও পড়ুন: ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত লক্ষাধিক, পশ্চিমবঙ্গে ১,৯৫৭

 কেন্দ্র থেকে জানাচ্ছে, কোভিড রীতিনীতিগুলি যথাযথভাবে অনুসরণ করছে না মানুষ, যেমন মাস্ক না পরা এবং সামাজিক দূরত্ব বজায় না রাখা, যা সংক্রমণের বৃদ্ধির হার  ক্রমশ বাড়িয়ে তুলছে। 

কেন্দ্র ১  এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত লোকালয় / কর্মস্থল এবং স্বাস্থ্যসেবাগুলিতে ১০০% মাস্ক ব্যবহারের দিকে নজর দিতে হবে।  পাশাপাশি ব্যক্তিগত স্বাস্থ্যবিধি ও স্যানিটেশনের উপর জোর দিয়ে কোভিড-উপযুক্ত আচরণের জন্য একটি বিশেষ প্রচারের ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুনভোটের বাংলায় ব্রাত্য করোনা টেস্ট,বেলেঘাটা আইডিতে নেই পর্যাপ্ত চিকিৎসকও
 

মিউটেন্ট হওয়া করোনার চারিত্রিক বৈশিষ্ট্য ভাবাচ্ছে কেন্দ্রকে। প্রসঙ্গত, গতবছর এতটাও ভয়াবহ হয়নি, যা করোনার দ্বিতীয় ঢেউয়ে ঘটেছে।  দেশে দৈনিক সংক্রমণ ছাড়িয়ে গেল ১ লক্ষ। ২৪ ঘন্টায় ভারতে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৩  হাজার ৫৫৮ জন। 







Source link