ডুয়ার্সে পর্যটকদের করোনা বিধিনিষেধ, Dooars strict restriction for tourists for coronavirus pandamic

Share Now


কড়া করোনা বিধি

কড়া করোনা বিধি

বেড়াতে গেলেও পর্যকদের কড়া করোনা বিধি মেনে চলতে হবে। জলপাইগুড়ি জেলা প্রশাসনের পক্ষ থেকে কড়া নির্দেশিকা জারি করা হয়েছে। ডুয়ার্সে যাঁরা বেড়াতে আসবেন তাঁদের করোনার আরটিপিসিআর টেস্ট রিপোর্ট নিয়ে আসতে হবে। নেগেটিভ রিপোর্ট দেখাতে পারলে তবেই মিলবে হোটেল। এবং ডুয়ার্সে পা রাখার ৪৮ ঘণ্টা আগের রিপোর্ট হতে হবে সেটি। এছাড়াও তাঁদের সঙ্গে রাখতে হবে ভ্যাকসিন সার্টিফিকেট। দুটি ডোজের ভ্যাকসিন নেওয়া থাকলে তবেই তাঁদের ডুয়ার্সে আসার অনুমতি মিলবে।

করোনা বিধি বীরভূমেও

করোনা বিধি বীরভূমেও

আজই করোনা বিধি লাগু করেছে বীরভূম জেলা প্রশাসন। শান্তিনিকেতন এবং তারাপীঠে ভ্রমণের ক্ষেত্রে পর্যটকদের করোনার আরটিপিসিআর টেস্ট করাতে হবে। তবেই মিলবে হোটেল। সেই সঙ্গে থাকতে হবে করোনা ভ্যাকসিনের দুটি ডোজের টিকা। করোনা সংক্রমণ রুখতেই এই বিধিনিষেধ আরোপ করা হচ্ছে বলে জানিয়েছে বীরভূম জেলা প্রশাসন।

দিঘা, দার্জিলিংয়ে বিধিনিষেধ

দিঘা, দার্জিলিংয়ে বিধিনিষেধ

আগেই দিঘা এবং দার্জিলিঙে করোনা বিধিনিষেধ লাগু করা হয়েছে। সেখানোও পর্যটকদের করোনা নেগেটিভ রিপোর্ট এবং ভ্যাকিসিনের সার্টিফিকেট দেখাতে হচ্ছে। তবেই তাঁদের হোটেল মিলছে। এবং তাতে কড়া নজরদারি চালানো হবে বলে জানিয়েছে দুই জায়গার জেলা প্রশাসন। প্রসঙ্গত উল্লেখ্য দার্জিলিঙে কিন্তু করোনা রোগীর সংখ্যা অনেকটাই বেশি। এদিকে আবার পশ্চিম মেদিনীপুরেও করোনা ভাইরাসের সংক্রমণে বাড়ছে।

পাহাড়ে পর্যটকের ঢল

পাহাড়ে পর্যটকের ঢল

পাহাড়ে পর্যটকের ঢল নেমেছে। হিমালচল প্রদেশের সিমলা, মানালি একাধিক জায়গায় পর্যটকদের ভিড়ের ছবি ধরা পড়েছে। এই নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও উদ্বেগ প্রকাশ করেছেন। এবং রাজ্যগুলিকে সতর্ক করে কড়া পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন।



Source link