‘টিকা নিলে তবেই মিলবে মদ’, নির্দেশ প্রশাসনের – alcohol on sale only for people vaccinated against covid-19 in up etawah

Share Now





এই সময় ডিজিটাল ডেস্ক: ‘নো ভ্যাকসিন নো অ্যালকোহল,’ অর্থাৎ টিকা নিলে তবেই বিক্রি করা হবে মদ। জেলার সব লিকার কাউন্টারের পাশে ঝোলানো এমনই এক নির্দেশিকা। আজব এই নির্দেশিকা ঘিরে চাঞ্চল্য উত্তরপ্রদেশের এটাওয়া জেলায়। জানা গিয়েছে মদের দোকানের পাশে এই নির্দেশিকাগুলি লাগানোর নির্দেশ দিয়েছে খোদ জেলা শাসক। তবে যোগী সরকারের তরফে সরকারিভাবে এরকম কোনও পদক্ষেপ নেওয়া হয়নি বলে স্পষ্ট করেছে রাজ্য প্রশাসন।

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে বেসামাল গোটা দেশ। সংক্রমণ রুখতে টিকাকরণে গুরুত্ব দিচ্ছে সরকার। এমতাবস্থায় টিকাকরণে জোর দিতে আজব ফন্দি বের করেছেন এটাওয়া জেলা শাসক হেম কুমার সিং। মদের দোকানগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে, কোনও ব্যক্তির টিকাকরণ না হলে তাঁকে যেন মদ বিক্রি না করা হয়। মদ কিনতে হলে দোকানে ভ্যাকসিনেশন সার্টিফিকেট দেখানো বাধ্যতামূলক। এটওয়া জেলার প্রতিটি মদের দোকানের পাশেই এই নির্দেশ ছাপার অক্ষরে ঝুলিয়ে দেওয়া হয়েছে। মদ বিক্রেতারা এই নির্দেশ মানছেন কিনা তার দিকেও কড়া নজর রেখেছে জেলা প্রশাসন।

news.

তবে এটওয়া জেলা আবগারি দফতরে যোগাযোগ করা হলে তারা জানায় এমন কোনও লিখিত নির্দেশ প্রশাসনের তরফ থেকে আসেনি। প্রশাসনিক আধিকারিকের দাবি, করোনা মোকাবিলায় টিকাকরণে দ্রুততা আনতে এবং মানুষকে উজ্জীবিত করতেই এই ‘নো ভ্যাকসিন, নো অ্যালকোহল’ প্রচার শুরু করা হয়েছে।






Source link