জয়পালের দেহ ফের ময়নাতদন্তের আবেদনের শুনানি করতে হবে, পঞ্জাব-হরিয়ানা হাইকোর্টকে নির্দেশ সুপ্রিম কোর্টের

Share Now





নিজস্ব প্রতিবেদন: নিউটাউন এনকাউন্টারে নিহত গ্যাংস্টার জয়পাল ভুল্লারের দেহ দ্বিতীয়বার ময়নাতদন্তের আবেদনের শুনানি করতে হবে। পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টকে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট।

আরও পড়ুন-করোনা মোকাবিলায় কড়া পদক্ষেপ পুরসভার, সোমবার থেকে লকডাউন Barrackpore-এ

ছেলের দেহ দ্বিতীয়বার ময়নাতদন্ত করতে হবে। পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টে এমনটাই আবেদন করেছিলেন জয়পালের বাবা। তাঁর দাবি ছিল, জয়পালের দেহে গুলি ছাড়াও রয়েছে একাধিক আঘাতের চিহ্ন। এনকাউন্টার নয়, মারধর করে ঠান্ডা মাথায় মেরে ফেলা হয়েছে জয়পালকে।

ভুল্লারের বাবার ওই আবেদন বৃহস্পতিবার খারিজ করে দেয় পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্ট। আদালতের যুক্তি ছিল, এনকাউন্টারের(Newtown Encounter) ঘটনাটি যেহেতু কলকাতার তাই ওই পিটিশন করতে হবে কলকাতা হাইকোর্টেই।

আরও পড়ুন-গোড়াতে ভোট-হিংসার অভিযোগ অস্বীকার করেছে রাজ্য, চুপ করে বসে থাকতে পারে না: হাইকোর্ট 

হাইকোর্টের ওই নির্দেশের পরই তাকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে আবেদন করেন জয়পাল ভুল্লারের(Jaipal Bhuller) বাবা। সেই আবেদনের ভিত্তিতে আজ সুপ্রিম কোর্ট পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টেকে নির্দেশ দিয়েছে, জয়াপালের দেহ দ্বিতীয়বার ময়না তদন্তের আবেদনের শুনানি করতে হবে। সোমবার পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টে ওই মামলার শুনানি হতে পারে।  পাশাপাশি শুনানি শেষ না হওয়া পর্যন্ত জয়পালের দেহ সংরক্ষণ করতে পঞ্জাব সরকারকে নির্দেশ দেওয়া হয়েছে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 







Source link