জলভর্তি খনির ৪০০ ফুট গভীরে আটক ৫ শ্রমিক, উদ্ধারে টানা ৬ দিন মরিয়া চেষ্টা নৌসেনার

Share Now





নিজস্ব প্রতিবেদন: মেঘালয়ে খনি দুর্ঘটনায় নিখোঁজ ৫ শ্রমিকের দেহ উদ্ধারে এখনও মরিয়া চেষ্টা চালাচ্ছে নৌসেনার ডুবুরিরা। গত শনিবার থেকে উদ্ধারকার্যে নেমেছে নৌসোনার ১২ জনের একটি টিম।

আরও পড়ুন-Narada মামলা থেকে নাম বাদ দেওয়ার আর্জি, সুপ্রিম কোর্টের দ্বারস্থ Malay Ghatak
 
গত ১১ জুন মেঘালয়ের(Meghalaya) পূর্ব জয়ন্তীয়া পাহাড়ের ওই খনিতে দুর্ঘটনায় আটকে পড়েন ৫ শ্রমিক। তার পরেই নৌসেনার সাহায্য চান রাজ্যের মুখ্যমন্ত্রী। সেই ডাকে সাড়া দিয়ে অপারেশনে নেমেছে নৌসেনার ডুবুরিদের ওই টিম।

উদ্ধার কাজে প্রধান সমস্যা হল খনির মুখ, যা অত্যন্ত সরু। সেটি নেমে গিয়েছে কমপক্ষে ৪০০ ফুট। তার ভেতরে রয়েছে গোলকধাঁধার মতো রাস্তা। কোনও কোনও জায়গায় হামাগুড়ি দিয়েও যাওয়ার অসুবিধা। তার পরে রয়েছে খনির ভেতরে জমে থাকা জালের তাপমাত্রা। অনুমান করা হচ্ছে কোথাও তা ৩ ডিগ্রির মতোও হতে পারে। সবে মিলিয়ে কঠিন চ্যালেঞ্জের মুখে নেভির টিম।

আরও পড়ুনগোড়াতে ভোট-হিংসার অভিযোগ অস্বীকার করেছে রাজ্য, চুপ করে বসে থাকতে পারে না: হাইকোর্ট 

দুর্ঘটনার পর থেকে এখনও পর্যন্ত উদ্ধারকার্যে নেমেছে ৫০ জনের এনডিআরএফ টিম, দমকল ও নৌসেনা(Indian Navy)। ইতিমধ্যেই ৬ দিন পেরিয়ে গিয়েছে। অত্যাধুনিক যন্ত্রপাতি নিয়ে এখনও টানা চেষ্টা চালিয়ে যাচ্ছে নৌসেনার ডুবুরিরা।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)







Source link