ঘৃণার রাজনীতি, ‘দিদি, ও দিদি’ কটাক্ষের যোগ্য জবাব, BJP-কে কটাক্ষ শরদ-অখিলেশ-হার্দিকের

Share Now





নিজস্ব প্রতিবেদন:  রাজ্য বিধানসভা নির্বাচনের ফলাফলের প্রাথমিক প্রবণতায় বিজেপির থেকে অনেক এগিয়ে তৃণমূল কংগ্রেস।

এখনওপর্যন্ত তৃণমূল এগিয়ে রয়েছে ২০৬ আসনে। অন্যদিকে ৮৩ আসনে এগিয়ে বিজপি। পাশাপাশি পিছিয়ে থেকেও এগিয়ে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)।  এই প্রবণতা বজায় থাকলে তৃণমূলের ফের ক্ষমতায় আসার ক্ষেত্রে কোনাও বাধা থাকছে না।

বাংলায় বিজেপির প্রবল ধাক্কা খাওয়ার আভাস পেয়েই একের পর এক টুইট করে মমতাকে শুভেচ্ছা জানাতে শুরু করেছেন সর্বভারতীয় নেতারা।

আরও পড়ুন-Assam Election Results 2021: অসমে ফের ক্ষমতায় NDA! ভোট প্রবণতায় পার ম্যাজিক ফিগার

চূড়ান্ত ফলপ্রকাশের আগেই মমতা বন্দ্যোপাধ্যায়কে আগাম শুভেচ্ছা জানিয়ে রাখলেন এনসিপি প্রধান শরদ পাওয়ার। এক টুইটে তিনি লিখেছেন, এই জয়ের জন্য আপনাকে অভিনন্দন।  আসুন সবাই মিলে মানুষের উন্নয়নের জন্য কাজ করি। করোনা অতিমারীরও মোকাবিলা করি।

মমতাকে শুভেচ্ছা জানালেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এক টুইটে তিনি লিখেছেন, ল্যান্ডস্লাইড এই জয়ের জন্য মমতা দিদিকে অভিনন্দন। বাংলার মানুষকে ধন্যবাদ। 

 

তৃণমূল নেত্রীকে শুভেচ্ছা জানালেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব(Akhilesh Yadav)। পাশাপাশি মমতাকে মোদীক কটাক্ষ করাকেও বিঁধলেন তিনি। অখিলেশ যাদব টুইট করেন, পশ্চিমবঙ্গে বিজেপির ঘৃণার রাজনীতিকে পরাজিতকারী বাংলার সজাগ মানুষ ও শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কর্মীদের আন্তরিক অভিনন্দন। এক মহিলাকে ‘দিদি, ও দিদি’ বলে যে অপমান করা হয়েছিল তার যোগ্য জবাব দিয়েছে বাংলার মানুষ।

 

আরও পড়ুন-থানার ওসি-দের সাসপেন্ড করুন, বিজয়-উদযাপন রুখতে কড়া নির্দেশ কমিশনের       

প্রাথমিক প্রবণতায় তৃণমূলের জয়ের আভাস পেয়ে মমতাকে শুভেচ্ছা জানিয়েছেন গুজরাটের বিরোধী নেতা হার্দিক প্যাটেল(Hardik Patel)। টুইট করে তিনি জানিয়েছেন, ঘৃণার রাজনীতির বিরুদ্ধে বাংলার মানুষ একটা দিশা দেখিয়ে দিয়েছে। বাংলার মানুষ দেখিয়ে দিয়েছে সাম্প্রয়ায়িক রাজনীতিকে হারানো যায়। বিজেপি মমতা দিদিকে, ‘দিদি, ও দিদি’ বলে যে অপমান করেছে তা যোগ্য জাবাব দিয়েছে বাংলার মানুষ। মমতা দিদি ও তৃণমূল কর্মী-সমর্থকদের হার্দিক অভিনন্দন।

এখনও  পর্যন্ত বিপুল ভোটে কলকাতা বন্দর কেন্দ্রে এগিয়ে রয়েছেন মন্ত্রী ফিরহাদ হাকিম। ইতিমধ্যেই তাঁর সমর্থকরা হেস্টিংসে বিজেপির কার্যলয়ের সামনে উল্লাস শুরু করে দিয়েছে। সেই ফিরহাদ হাকিম, ভোট প্রবণতা সামনে আসতেই টুইট করেছেন, বন্দর কেন্দ্রে মানুষ যে ভালোবাসা দিখিয়েছে তাতে আমি আপ্লুত। এতে প্রমাণ হয় মানুষকে ভালোবাসলে তা প্রতিদান ফেরত পাওয়া য়ায়। এর পুরো কৃতিত্ব আমি দেবে মমতা বন্দ্যোপাধ্যায়কে।







Source link