গণনার আগে 'ভুতুড়ে' EVM ঘিরে জোর হইচই অসমে!

Share Now






Assam Election 2021: বাংলার পাশাপাশি রবিবার সকাল থেকেই ভোট গণনা শুরু আরও তিন রাজ্য অসম, তামিলনাড়ু, কেরালা এবং কেন্দ্রশাসিত পুদুচেরিতে। বুথফেরত সমীক্ষা অনুযায়ী এরমধ্যে কমপক্ষে দুটো রাজ্যে ক্ষমতা পরিবর্তন হতে পারে। এমতাবস্থায় ভোটগণনা শুরু হতেই হইচই অসমের বরাক উপত্যকার হাইলাকান্দি জেলার গণনাকেন্দ্রে। শনিবার রাতেই ওই কেন্দ্রে একটি অব্যবহৃত EVM নিয়ে হইচই শুরু হয়ে যায়। ‘ভুতুড়ে’ এই ভোট মেশিনের সূত্র খুঁজতে হিমশিম খেতে হয় নির্বাচন কমিশনের আধিকারিকদের।

ঘটনা জানাজানি হতেই জেলা নির্বাচনী আধিকারিক মেঘ নিধি দহলের নেতৃত্বে তদন্ত শুরু হয়। ভিড় জমাতে শুরু করে ওই কেন্দ্রের প্রার্থীরাও। সব পক্ষের সঙ্গে আলোচনার পর প্রার্থীদের উপস্থিতিতেই অতিরিক্ত EVM খোলেন জেলা নির্বাচনী আধিকারিক। দেখা যায়, ওই EVM-এ কোনও ভোট জমা পড়েনি। নির্বাচনী আধিকারিকদের তরফে জানানো হয়েছে, ভুলবশত অতিরিক্ত ওই EVM হাইলাকান্দির গণনাকেন্দ্রে পৌঁছে গিয়েছে।

রবিবার অসমের ১২৬ আসনে ভোটগণনা শুরু হয়েছে। এর আগে এক্সিট পোলে BJP-র নেতৃত্বাধীন NDA জোটের ক্ষমতায় ফেরার পূর্বাভাস করা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৬ বিধানসভা নির্বাচনে ৬০ আসনে জিতেছিল BJP। দুই সহযোগী দল অসম গণ পরিষদ এবং BPF জিতেছিল যথাক্রমে ১৪ এবং ১২টি আসনে। আলাদা প্রতিদ্বন্দ্বিতা করে কংগ্রেস ২৬ এবং AIUDF ১৩টি আসনে জিতেছিল। চলতি বিধানসভা নির্বাচনে AIUDF এবং BPF এর পাশাপাশি বাম দল এবং RJD-র সঙ্গে জোট করেছে কংগ্রেস। গতবারের সহযোগী BPF-কে হারিয়ে UPPL এর সঙ্গে জোট করেছে BJP।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের পেজে। সাবস্ক্রাইব করতে ।






Source link