কয়লা কাণ্ডে বাঁকুড়ার পুলিশ সুপারকে তলব সিবিআই-এর, CBI summons Bankura SP Koteswara Rao in coal scam case.

Share Now





জিজ্ঞাসাবাদের জন্য তালিকা

জিজ্ঞাসাবাদের জন্য তালিকা

সিবিআই-এর তরফে দাবি করা হয়েছিল কয়লা পাচার চক্র সমাজের অনেক গভীর পর্যন্ত পৌঁছে গিয়েছে। অনেক শীর্ষস্থানীয় আধিকারিক থেকে রাজনৈতিক নেতা এই চক্রের সঙ্গে জড়িত। বিভিন্ন সময়ে তল্লাশিতে যাঁদের নাম পাওয়া গিয়েছে, সেই মতো তালিকা তৈরি করে ডাকা হচ্ছে। তারপর জেরার পর্ব চালানো হচ্ছে।

তল্লাসিতে পাওয়া গিয়েছে নাম

তল্লাসিতে পাওয়া গিয়েছে নাম

কয়লা পাচার কাণ্ড নিয়ে তৎপরতা দেখাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই এবং ইডি। এই দুই সংস্থার তরফে বিনয় মিশ্র-সহ একাধিক প্রভাবশালীর বাড়ি-সহ বিভিন্ন জায়গায় তল্লাশি চালানো হয়েছে। সিবিআই সূত্রে দাবি, কয়লা পাচারের সঙ্গে যুক্ত বেশ কয়েকজনের বাড়িতে তল্লাশি চালানোর সময়ে যে নথি পাওয়া গিয়েছে, তাতে নাম রয়েছে বাঁকুড়ার পুলিশ সুপার কোটেশ্বর রাওয়ের।

সুপ্রিম কোর্টের রক্ষা কবচ পাওয়া অনুপ মাঝিকে জিজ্ঞাসাবাদ

সুপ্রিম কোর্টের রক্ষা কবচ পাওয়া অনুপ মাঝিকে জিজ্ঞাসাবাদ

ইতিমধ্যেই কয়লা পাচার কাণ্ডে অন্যতম অভিযুক্ত অনুপ মাঝিকে একাধিকবার জিজ্ঞাসাবাদ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি। সূত্রের খবর অনুযায়ী, অনুপ মাঝি ওরফে লালার জবাবে সন্তুষ্ট নয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি। কিন্তু তাঁর কাছে সুপ্রিম কোর্টের রক্ষাকবচ থাকায় সরাসরি তাঁকে গ্রেফতার করতে পারছে না কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি। তাঁর গ্রেফতারির বিরুদ্ধে নিষেধাজ্ঞা রয়েছে দেশের সর্বোচ্চ আদালতের। তবে তাঁর সম্পত্তি বাজেয়াপ্ত করার পথে হেঁটেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

ইতিমধ্যেই গ্রেফতার বাঁকুড়ার প্রাক্তন আইসি

ইতিমধ্যেই গ্রেফতার বাঁকুড়ার প্রাক্তন আইসি

ইতিমধ্যেই কয়লাকাণ্ডে গ্রেফতার করা হয়েছে, বাঁকুড়ার প্রাক্তন আইসি অশোক মিশ্রকে। দিল্লি থেকে তাঁকে গ্রেফতার করা হয়। তবে তিনিই নাকি কোটি কোটি টাকা হাতবদলে জড়িয়ে দাবি অপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির। গত বছরের জুন থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত কয়ের মাসে তাঁর হাত দিয়ে ১৬৮ কোটি টাকা পাচার করা হয়েছে বলে অভিযোগ। এছাড়াও গত দেড় বছরে ১৩৫২ কোটি টাকা পাচার করা হয়েছে। সেই টাকা উত্তর ভারত ছাড়াও বিদেশেও গিয়েছে বলে দাবি করা হয়েছে ইডির তরফ থেকে। পুলিশ আধিকারিক ছাড়াও সেই টাকা শীর্ষ রাজনৈতিক নেতাদের কাছে পৌঁছে গিয়েছিল বলে দাবি।






Source link