কাবু করল এবার চেন্নাইয়ের চিড়িয়াখানার সিংহকেও!। Chennai zoo lions infected with COVID-19 Delta variant that caused India’s second wave

Share Now





নিজস্ব প্রতিবেদন: চেন্নাইয়ের চিড়িয়াখানার ৪টি সিংহ ডেল্টা প্রজাতির কোভিড ভাইরাসে আক্রান্ত বলে জানা গিয়েছে। 

চেন্নাইয়ের Arignar Anna Zoological Park, যেটি Vandalur Zoo নামেই বেশি পরিচিত, সেখানকার কর্তৃপক্ষ ২৪ এবং ২৯ মে সেখানকার ১১টি সিংহের (lions) নমুনা পরীক্ষা করিয়েছিলেন। এর মধ্যে ৯টি করোনা সংক্রমিত বলে রিপোর্ট পাওয়া গিয়েছিল। একটি সিংহী এবং একটি সিংহ চলতি মাসের প্রথম দিকে মারাও যায়। 

আরও পড়ুন: PUBG খেলার Video-তে মৌখিক সঙ্গমের ইঙ্গিত, মাসে রোজগার ১০ লাখ, গ্রেফতার স্বামী-স্ত্রী

তামিলনাড়ু সরকারের দেওয়া তথ্য জানাচ্ছে, ভোপালের CAR-National Institute of High-Security Animal Diseases (NIHSAD)-এর রিপোর্ট জানাচ্ছে, ৯টি সিংহের মধ্যে ৪টির দেহে করোনাভাইরাসের বি.১.৬১৭.২ প্রজাতির অস্তিত্ব মিলেছে। যে প্রজাতিটির নাম ‘ডেল্টা’ (Delta) বলে ঘোষণা করেছে WHO। প্রসঙ্গত, ভারতে সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের প্রবল অভিঘাতের কারণ হিসেবে এই প্রজাতিটিকেই চিহ্নিত করা হয়েছে।

চেন্নাই চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানিয়েছেন, করোনাভাইরাসের সংক্রমণেই সিংহ দুটির মৃত্যু হয়েছে কিনা তা নিশ্চিত করে জানতে বরেলির ইন্ডিয়ান ভেটেরিনারি রিসার্চ ইনস্টিটিউট এবং হায়দরাবাদের সেন্টার ফর সেলুলার অ্যান্ড মলিকুলার বায়োলজিতে নমুনা পাঠানো হয়েছে।

চেন্নাই চিড়িয়াখানা কর্তৃপক্ষের তরফে জানা গিয়েছে এখন চারটি সিংহ সম্পূর্ণ নিরাপদ। দুটির সংক্রমণের কোনও বহির্লক্ষণ দেখা যাচ্ছে না। আর দুটির অবশ্য খিদে নেই এবং বার্ধক্যজনিত নানা সমস্যায় তারা ভুগছে।  

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: ৪৮ ঘণ্টায় দ্বিতীয়বার, ফের ‘শাহি’ দরবারে Dhankhar, রাজ্যপালের গতিবিধি বাড়াচ্ছে জল্পনা







Source link