-করোনা সংক্রমণের জন্য নয়া নির্দেশিকা জারি হল কলকাতা বিমানবন্দরে, Kolkata airport issued new guideline for coronavirus situation

Share Now





West Bengal

oi-Bahni Sanyal Dutta

দেরিতে হলে হুঁশ ফিরেছে রাজ্যের। করোনা পরিস্থিতি মোকাবিলায় তৎপর রাজ্য সরকার। কলকাতা বিমানবন্দরে জারি করা হল নয়া নির্দেশিকা। চার রাজ্য থেকে শহরে আসতে গেলে লাগবে করোনা পরীক্ষার রিপোর্ট এবং সেই রিপোর্ট ৭২ ঘণ্টার আগের হতে হবে। এই চার রাজ্যের তালিকায় রয়েছে মহারাষ্ট্র, কর্নাটক, কেরল এবং অন্ধ্রপ্রদেশ। অর্থাৎ এই চার রাজ্যে করোনা সংক্রমণের কথা মাথায় রেখেই এই নির্দেশিকা জারি করা হয়েছে।

মুম্বই-বেঙ্গালুরু থেকে শহরে আসলে হাতে রাখুন কোভিড পরীক্ষার রিপোর্ট, কলকাতা বিমানবন্দরে জারি নয়া নির্দেশিকা

ভোটমুখী রাজ্যে করোনা বিধির তোয়াক্কা না করেই মিটিং মিছিল জনসভা করে চলেছে রাজনৈতিক দলগুলি। বাম-তৃণমূল-বিজেপি-কংগ্রেস সব রাজনৈতিক দলই কোভিড বিধি তুড়িতে উড়িয়ে প্রচার করেছেন। মুখে মাস্ক নেই অধিকাংশ মানুষেরই। জনসভা গুলিতে মাস্ক ছাড়াই সামিল হচ্ছেন কর্মী সমর্থকরা। মিটিং মিছিলেও সেই একই ছবি ধরা পড়েছে। ইতিমধ্যেই করোনা আক্রান্ত হয়েছেন জলপাইগুড়ির তৃণমূল কংগ্রেস প্রার্থী প্রদীপ কুমার বর্মা। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

করেনা পরিস্থিতি উদ্বেগ জনক জায়গায় চলে যাচ্ছে পশ্চিমবঙ্গে সেকথা মাথায় রেখেই অবশেষে হস্তক্ষেপ করেছে কলকাতা হাইকোর্ট। দুিট জনস্বার্থ মামলার প্রক্ষিতে গতকালই নির্দেশিকা জারি করা হয়েছে। সব জেলাশাসক ও পুলিশ সুপারদের করোনা বিধি নিয়ে তৎপর হতে বলা হয়েছে। মাস্ক ছাড়া জমায়েত,মিটিং-মিছিল হলে পুলিশকে পদক্ষেপ করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। একই সঙ্গে সচেতনতা প্রচারেও তৎপর হয়ে মাইকিং লিফলেট বিলি করার নির্দেশ জারি করা হয়েছে। রাজনৈতিক দলগুলি অবশেষে তৎপর হয়েছে। করোনা বিধি নিয়ে তাঁরা নির্দেশিকা জারি করতে শুরু করেছে। মাস্ক ছাড়া মিটিং মিছিলে হাঁটা যাবে না বলে নির্দেশিকা জারি করেছেন তাঁরা।

আপাতত স্থগিত CBSE-র দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা, দশম শ্রেণির পরীক্ষা বাতিল, জানালেন শিক্ষামন্ত্রী






Source link