করোনা সংক্রমণের কারণে বাতিল হাওড়া ডিভিশনের একাধিক লোকাল ট্রেন, Due to Coronavirus situation 16 Local train canceled in Howrah Division

Share Now





West Bengal

oi-Bahni Sanyal Dutta

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিনয়ত বেড়ে চসেছে রাজ্যে। পরিস্থিতি বিবেচনা করে হাওড়া িডভিশবের একাধিক লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। ওই ডিভিশনের একাধিক কর্মী করোনা আক্রান্ত হওয়াতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আক্রান্তের তালকায় গার্ড এবং চালকও রয়েছেন। সেকারণেই ট্রেন বাতিল করা ছাড়া উপায় নেই বলে জানিয়েছ রেলকর্তৃপক্ষ।

করোনা বাড়ছে রাজ্যে

করোনা বাড়ছে রাজ্যে

করোনা সংক্রমণ বাড়ছে রাজ্যেও। মুম্বই-দিল্লি-বেঙ্গালুরুর সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।ইতিমধ্যেই রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ ৪০০০ হাজার ছাড়িয়ে গিয়েছে। পরিস্থিতি উদ্বেগ জনক আশঙ্কা করে ইতিমধ্যেই দুটি জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছিল হাইকোর্টে। সেই মামলার রায়ে নির্বাচনী প্রচারে করোনা সতর্কতা মেনে চলার জন্য জেলা শাসক ও পুলিশ সুপারদের নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

করোনা আক্রান্ত একাধিক রেলকর্মী

করোনা আক্রান্ত একাধিক রেলকর্মী

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন একাধিক রেলকর্মী। প্রায় ৩০ জন ট্রেন চালক করোনা আক্রান্ত হয়েছেন হাওড়া ডিভিশনে । এছাড়াও ১০ জন গার্ড আক্রান্ত হয়েছে করোনায়। হাওড়া ডিভিশনে করোনার কারণে উদ্বেগ জনক পরিস্থিতি তৈরি হয়েছে। ট্রেন চালক ও গার্ডের সংকট তৈরি হয়েছে। যার জেরে ট্রেন চালােতও সমস্যার মধ্যে পড়তে হচ্ছে তাঁদের। সূত্রের খবর ২৫০ জন গার্ডের মধ্যে ৩১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারমধ্যে হাওড়ার ১৩ জন, রামপুরহাটের ১৬ জন এবং বর্ধমানের ২ জন। হাওড়া স্টেশনে তিন টিকিট পরীক্ষকএ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বাতিল ১৬ জোড়া লোকাল ট্রেন

বাতিল ১৬ জোড়া লোকাল ট্রেন

চালক ও গার্ডরা পরপর করোনা আক্রান্ত হওয়ায় হাওড়া ডিভিশনে ১৬ জোড়া লোকাল ট্রেন বাতিল করা হয়েথেষ আগামি কয়েকদিনের মধ্যে আরও পাঁচ থেকে ৬ জোড়া ট্রেন বাতিল করা হবে জানানো হয়েছে। তারমধ্যে রয়েছে তিন জোড়া মেমারি লোকাস. পাঁচজোড়া শেওড়াফুলি লোকাল, দুই জোড়া ব্যান্ডেল লোকালষ এক জোড়া বেলুর মঠ, বারুইপাড়া ,শ্রীরামপুর লোকাল। এবং একজোড়া পাণ্ডুয়া লোকাল ও দুই জোড়া তারকেশ্বর লোকাল।

মাস্ক পরায় জোড়

মাস্ক পরায় জোড়

করোমা পরিস্থিতির মধ্যেও অনেকেই এখন আর মাস্ক পরছেন না। হাওড়া শিয়ালদহ স্টেশনে মাস্ক না পরা যাত্রীর সংখ্যা বাড়ছে। পরিস্থিতি বিবেচনা করে আরপিএফকে নজরদারি চালাতে বলা হয়েছে। তবে এখনও শাস্তি মূলক কোনও ব্যবস্থার কথা জানানো হয়নি। পরিস্থিতি সামলানো গেলে মাস্ক পরা নিয়ে কড়া নিয়ম জারি হতে পারে বলে জানানো হয়েছে।

পুরুলিয়া : বন্ধ হল করোনা ভ্যাকসিন দেওয়ার কাজ

পঞ্চমদফার ভোটে বিগত লোকসভার ফলাফলের নিরিখে ৪৫ আসনে কারা এগিয়ে, একনজরে রাজনৈতিক চিত্র






Source link