করোনা ভাইরাসের ভ্যাকসিন আসছে রাজ্যে, Corona vaccine will reach Bengal today dry run start all districts

Share Now






করোনা ভাইরাসের ভ্যাকসিন আজই রাজ্যে পৌঁছনোর কথা। কোভ্যাক্সিন না কোভিশিল্ড রাজ্যে আসছে তা নিয়ে জল্পনা রয়েছে। তবে করোনা ভ্যাকসিন যে আসছে রাজ্যে তা নিশ্চিত। ইতিমধ্যেই দিল্লিতে পৌঁছে গিয়েছে করোনা ভ্যাকসিন। আজ রাজ্যের েজলায় জেলায় করোনা ভাইরাস ভ্যাকসিনের ড্রাইরান শুরু হয়ে গিয়েছে। ১৩ জানুয়ারি গোটা দেশে করোনা ভাইরাস ভ্যাকসিন প্রদান শুরু হবে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। তারই শেষ পর্যায়ের প্রস্তুত চলছে গোটা দেশে।

আজ থেকে জেলায় জেলায় তিনটি করে সরকারি হাসপাতালে শুরু হয়ে গিয়েছে করোনা ভ্যাক্সিনের ড্রাইরান। জেলায় জেলায় ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন স্বাস্থ্যকর্মীরা। এদিকে আজই রাজ্যে আসার কথা প্রথম করোনা ভ্যাকসিনের। সেটা কী কোভিড শিল্ড না কোভ্যাক্সিন তা নিয়ে জল্পনা রয়েছে। তবে সেই দিকে আপাতত নজর না দিয়েই করোনা ভ্যাক্সিনের ড্রাই রানে মন দিয়েছে রাজ্যের স্বাস্থ্যদফতর।

ইতিমেধ্যেই করোনার টিকাকরণ নিয়ে নতুন সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। প্রাইভেট প্র্যাক্টিশনারদের চিকিৎসকদেরও করোনা টিকাকরণ করানো হবে বলে জানিয়েছে স্বাস্থ্যদফতর। তাঁদের নাম নথিভুক্ত করতে বলা হয়েছেষ। সব জেলাতেই মুখ্য স্বাস্থ্য আধিকারীকদের কাছে এই নির্দেশ পাঠানো হয়েছে।

বীরভূম : শুরু হল করোনা ভ্যাক্সিনের ড্রাই রান






Source link