করোনা বলে কি কুম্ভ মেলা হবে না! কোভিড বিধি শিকেয় তুলে পুণ্যে ব্যস্ত মানুষ

Share Now





নিজস্ব প্রতিবেদন: ভগবান সহায় হলে যে সব সমস্যার সমাধান হয়ে যায়, সেই বিশ্বাস কম বেশি সকলেরই থাকে। কিন্তু করোনা বিধি না মেনে চললে ভগবান যে কতটা মাথার উপর হাত রাখবে, তা নিয়ে সন্দেহ রয়েছে! সম্প্রতি কুম্ভ মেলার উপচে পড়া ভিড় দেখে বেজায় চটেছেন একাংশ। যেখানে কোভিড বিধির রফাদফা হয়ে গিয়েছে। 

কাতারে কাতারে মানুষ অংশগ্রহণ করেছে কুম্ভ মেলায়। নেই মাস্ক, নেই স্যানিটাইজেশন, নেই সামাজিক দুরত্ব বিধি। ৫০ শতাংশ নিয়ে জমায়েতের অঙ্ক নিজেই হিসেব মেলাতে পারছে না। সম্প্রতি করোনা পরিস্থিতি এতটাই খারাপ যে  প্রতি ৬ জনে ১ জন করে করোনা আক্রান্ত হচ্ছে। 

 

টানা লকডাউনে অর্থনীতি মুখ থুবড়ে পড়েছিল। চাকরি হারিয়েছে অধিকাংশ। যার জেরে চাকরি  হারিয়েছে বহু মানুষ। শুধু করোনাতে আক্রান্ত হয়ে নয়, এই ন্যানো মিটারের ভাইরাসের জন্য মৃত্যুর পথ বেছে নিয়েছে বহু মানুষ। পরিযায়ী শ্রমিকদের কান্নাভরা চোখ, ফোসকা পরা পা দেখেছে দেশবাসী। ছারখার হয়ে গিয়েছে সাজানো গোছানো সংসার। কোনও রকমে পরিস্থিতি থিতিয়ে যেতেই আবার মাথাচাড়া দিয়েছে করোনা। তাই এখন এই ‘ডোন্ট কেয়ার’ ভাবমূর্তি মানতে পারছে না একাংশ।

রমরমিয়ে চলা কুম্ভ মেলার দিকে প্রশাসন নজর দেয়নি বলে অভিযোগ তুলেছে অনেকে। কিন্তু স্থানীয় পুলিস জানিয়েছে, তাঁরা আপ্রাণ চেষ্টা চালিয়েছে কোভিড বিধি মেনে ভিড় সামাল দিতে। কিন্তু মানুষের ঢল এতটাই বেশি যে কিছু ক্ষেত্রে সম্ভব হচ্ছে না। 

প্রসঙ্গত, ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১.৬৮ লাখ।  মোট করোনা আক্রান্ত ১.৩৫ কোটি। মৃত ৯০৪। 







Source link