করোনায় ছারখার দিল্লি! সপ্তাহান্তে জারি Curfew, মিলবে বিয়ে করার অনুমতি

Share Now





নিজস্ব প্রতিবেদন: করোনার চেইন ভাঙার প্রচেষ্টা, জারি করা হল weekend curfew। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এই চূড়ান্ত সিদ্ধান্তের কথা ঘোষণা করেছেন। তবে জরুরি পরিষেবা চালু থাকবে। বিয়ের পরিকল্পনা থাকলে তার অনুমতী পাওয়া যাবে। নিতে হবে কার্ফু পাস। 

তবে বন্ধ  থাকবে অডিটোরিয়াম, মল, জিম, সিনেমা হল এবং স্পা সেন্টার। বাইরে খেতেও যাওয়া যাবে না। তবে হোম ডেলিভারির অনুমতী মিলবে। সপ্তাহের বাজারে জারি থাকবে একাধিক নিষেধাজ্ঞা। 

অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, “এই বিধিনিষেধগুলি আপনার পক্ষে এবং আপনার পরিবারের জন্য অসুবিধাজনক হতে পারে। তবে সংক্রমণের হার কমানোর জন্য এই বিধিনিষেধগুলি প্রয়োজনীয়,”। ২৪ ঘণ্টায় দিল্লিতে আক্রান্তের সংখ্যা হু হু করে বেড়েছে। নতুন করে আক্রান্ত ১৭ হাজার ২৮২ জন।  মৃত্যু সংখ্যা ১০০ পার। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, অযথা প্যানিক করবেন না। মিলবে নিত্যপ্রয়োজনীয় জিনিস।  

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী জানিয়েছেন, অযথা প্যানিক করবেন না। মিলবে নিত্যপ্রয়োজনীয় জিনিস।  

উল্লেখ্য়, ক্রমবর্ধমান সংক্রমণের মধ্যে সক্রিয় রোগীর সংখ্যা এতটাই বেশি যে, বেসামাল হয়ে পড়ছে হাসপাতালগুলি। পরিকাঠামো যতদূর উন্নত করা সম্ভব হয়েছিল, তাতেই কাজ সারা হচ্ছে। এমন সংক্রমণ করোনার প্রথম পর্যায়ে হয়নি। তাই শঙ্কিত স্বাস্থ্যমহল। পর্যাপ্ত পরিষেবা দিতে নাজেহাল হতে হচ্ছে। চোখের সামনেই মৃত্যু হচ্ছে একের পর এক করোনা আক্রান্তের। তবে স্বস্তি এইটুকুই যে ভ্যাকসিন চালু হয়েছে।   সরকারি বা বেসরকারি, বেশিরভাগ বড় হাসপাতালে আইসিইউতে বেড খালি নেই। এইমসের এক প্রবীণ চিকিৎসক  জানিয়েছেন, পরিস্থিতি ক্রমশ খারাপ হচ্ছে।  তাঁর কথায়, এ হেন অবস্থায় দিল্লির উন্নত চিকিৎসা পরিকাঠামো যেকোনও সময় হার মানবে। 







Source link