করোনার দ্বিতীয় তরঙ্গের ভয়াবহতাও দ্রুত কাটিয়ে উঠবে ভারত, সাহস জোগালেন মোদী | Prime Minister Narendra Modi assured that India can overcome the second wave of coronavirus

Share Now





West Bengal

oi-Sanjay Ghoshal

করোনার দ্বিতীয় তরঙ্গের ভয়াবহতাও কাটিয়ে উঠতে সক্ষম হবে ভারত। শনিবার করোনা নিয়ে পর্যালোচনা বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জোর দিয়েই বলেছেন, আমরা করোনাকে ফের হারাবই। প্রথমবার করোনাকে আমরা পরাজিত করেছি, ভারত করোনা সংক্রমণের দ্বিতীয় তরঙ্গও কাটিয়ে উঠতে পারবে অতি সত্বর।

করোনার দ্বিতীয় তরঙ্গের ভয়াবহতাও দ্রুত কাটিয়ে উঠবে ভারত: মোদী

প্রধানমন্ত্রীর কথায়, গত বছর ভাইরাস পরাজিত হয়েছিল। গত বছর গোটা ভারত একসাথে কোভিডকে পরাজিত করেছিল। এবারও একই নীতিতে করোনার মোকাবিলা করা হবে। এবার আরও দ্রুত গতি ও সমন্বয় নিয়ে ভারত তা করতে সক্ষম হবে বলে পূর্ণ বিশ্বাস রয়েছে আমাদের। শীর্ষস্থানীয় কর্মকর্তাদের সঙ্গে এক পর্যালোচনা বৈঠকে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

করোনা পরিস্থিতি সামলানোর প্রস্তুতি নিয়েও পর্যালোচনা করা হয় এদিন। ওষুধ, অক্সিজেন, ভেন্টিলেটর এবং টিকাদান সম্পর্কিত দিকগুলি নিয়ে আলোচনা হয়েছে বৈঠকে। পর্যালোচনা বৈঠক শেষে টুইটারেও প্রধানমন্ত্রী মোদী লিখেছেন, গত বছরের মতো সাফল্যের কথা। আরও বেশি গতি এবং সমন্বয়ের সাথে লড়াই করে করোনা তাড়ানোর বার্তা দিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী দেশজুড়ে রেমডেসিভির এবং অন্যান্য ওষুধ সরবরাহ নিয়ে পর্যালোচনা করেছেন। বিভিন্ন ওষুধের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে ভারতের ওষুধ শিল্পের পূর্ণ সম্ভাবনা কাজে লাগাতে হবে। করোনাভাইরাস রোগের ক্রমবর্ধমান পরিস্থিতিতে তড়িঘড়ি পর্যালোচনা বৈঠকে বসেন প্রধানমন্ত্রী। দৈনিক সংক্রমণ দু-লক্ষ ছাড়িয়ে গিয়েছে।

শনিবারের বৈঠকে প্রধানমন্ত্রী মোদী দেশজুড়ে অক্সিজেন বহনকারী ট্যাংকারদের নির্বিঘ্ন এবং অবাধ বিচরণ নিশ্চিত করার জন্য কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন। পিএমও’র বিবৃতিতে বলা হয়েছে, “অক্সিজেন ট্যাঙ্কারগুলির আন্তঃদেশীয় পরিবহণ ব্যবস্থা সহজ করে দিয়েছে সরকার।






Source link