করোনার থাবায় কমল সংখ্যা, সকালের প্রথম মেট্রো সাড়ে সাতটায় | The number of the Metro rail in corona season decreased

Share Now





Kolkata

oi-Rahul Roy

  • By Aveek

  • |

করোনা আক্রান্ত হচ্ছেন একের পর এক কর্মী। যাত্রীর সংখ্যাও কমেছে দ্বিগুণ তাই সব দিক বিবেচনা করে এবার ট্রেনের সংখ্যা কমিয়ে দিল কলকাতা মেট্রো। তাতে পাল্টালো ট্রেনের সময়সূচিও।

করোনার থাবায় কমল সংখ্যা, সকালের প্রথম মেট্রো সাড়ে সাতটায়

চলতি সপ্তাহের বৃহস্পতিবার থেকে এই নয়া সময়সূচি চালু হচ্ছে। সেই অনুযায়ী, সোম থেকে শুক্র ২৩৮টির পরিবর্তে ২১৬টি ট্রেন চলবে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ, দমদম থেকে দক্ষিণেশ্বর, কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর এবং দমদম থেকে কবি সুভাষ যাওয়ার প্রথম ট্রেন পাওয়া যাবে সকাল সাড়ে ৭টায়। এতদিন যা ছিল ৭ টা ২০ মিনিটে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার শেষ ট্রেন রাত ৮টা বেজে ৪৮ মিনিটে। দমদম থেকে কবি সুভাষ এবং কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার শেষ ট্রেন রাত ৯টায়।

শনিবারও ২১৬টি ট্রেন চলবে। ওই দিন সব রুটেই ট্রেন সকাল সাড়ে ৭টা থেকে ট্রেন পাওয়া যাবে। রাত ৮টা বেজে ৪৮ মিনিটে ছাড়বে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার শেষ ট্রেন। অন্য রুটগুলিতে রাত ৯টায় শেষ ট্রেন। রবিবার সারাদিনে ৯৮টি ট্রেন চলবে। সব রুটেই ওই দিন সকাল ৯টায় প্রথম ট্রেন। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার শেষ ট্রেন রাত ৮টা বেজে ৪৮ মিনিটে। অন্য রুটে শেষ ট্রেন রাত ৯টায়। ইস্ট-ওয়েস্ট রুটের সময়সূচি অপরিবর্তিত রাখা হয়েছে। এর আগে, গত ২৩ এপ্রিল সময়সূচি পাল্টেছিলেন মেট্রো কর্তৃপক্ষ। চালক এবং কর্মীদের মধ্যে সংক্রমণ নিয়ে আতঙ্ক ছড়ানোয় সেই সময় এমন সিদ্ধান্ত






Source link