করোনা সংক্রমণে মৃত মাওবাদী সেন্ট্রাল কমিটির সদস্য হরিভূষণ, দাবি বস্তার পুলিসের

Share Now





নিজস্ব প্রতিবেদন: করোনা সংক্রমণে গত ২১ জুন মৃত্যু হয়েছে মাওবাদী সেন্ট্রাল কমিটির সদস্য হরিভূষণ ইয়াপা নারায়ণের।  এমনটাই দাবি বস্তার রেঞ্জের আইজি পি সুন্দরাজের।

পুলিসের দাবি, অসুস্থার সময়ে তেলঙ্গানা স্টেট কমিটির সেক্রেটারি হরিভূষণ ছিলেন বিজাপুর-সুকমার মধ্যবর্তী মিনাগুড়াম-ভাট্টিগুড়ামের জঙ্গলে।

আরও পড়ুন-ভুটানে ঢোকার মুখে জয়গাঁয় SSB-র হাতে আটক চিনা মহিলা

উল্লেখ্য, গত কয়েকদিন ধরেই বস্তার পুলিসের কাছে খবর ছিল হরিভূষণ সহ বেশ কয়েকজন মাওবাদী নেতা করোনা আক্রান্ত। তার পরেই গত ২১ জুন হরিভূষণের মৃত্যু খবর আসে। শেষপর্যন্ত বিশেষ সূত্রে খবর আসে করোনাতেই মৃত্যু হয়েছে হবিভূষণের।

ছত্তীসগড়-তেলঙ্গানায়(Telangana) লাকমু দাদা হিসেবে পরিচিত ছিলেন এই হরিভূষণ। শুধুমাত্র ছত্তীগড়েই তার বিরুদ্ধে ২২টি মামলা রয়েছে। আদতে তেলঙ্গানার মেহবুবনগরের বাসিন্দা  ৫২ বছরের হরিভূষণ আবার ইয়াপা নারায়ণ নামেও পরিচিত ছিল। তাকে ধরার জন্য বহুদিন ধরেই হন্য হয়ে ঘুরছে পুলিস। সম্প্রতি তার মাথার দাম ধার্ষ হয়েছিল ৪০ লাখ টাকা।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে দক্ষিণ বস্তারে(Baster) অসুস্থতায় মৃত্যু হয় মাওবাদী সেন্ট্রাল কমিটির সেক্রেটারি ও দণ্ডকারণ্য স্পেশাল জোনের সেক্রেটারি রামান্নার। এছাড়াও দণ্ডাকারণ্য কমিটির অন্য ২ সদস্যও সম্প্রতি করোনায় মারা গিয়েছেন বলে খবর।

আরও পড়ুনউপনির্বাচন যতটা তাড়াতাড়ি সম্ভব করা উচিত, প্রধানমন্ত্রীকে অনুরোধ করব: Mamata 

বস্তার রেঞ্জের আইজি পি সুন্দরাজ জানিয়েছেন, মাওবাদী নেতার যাই দাবি করুন না কেন করোনা সংক্রমণ জোর ধাক্কা দিয়েছে মাওবাদী শিবিরে। শীর্ষ ও মাঝারি মাপের মোট ১৬ জন মাওবাদী নেতা গত কয়েক মাসে মারা গিয়েছেন করোনা সংক্রমণে। বহু মাওবাদী ক্যাডার এখন করোনা আক্রান্ত। চিকিত্সার জন্য মরিয়া চেষ্টা চালাচ্ছেন তাঁরা। মাওবাদীদের কাছে আবেদন, করোনা থেকে বাঁচতে হিংসা ছেড়ে সামাজের মূল স্রোতে ফিরে আসুন।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)







Source link