করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে এবছরও বাতিল হল অমরনাথ যাত্রা

Share Now





নিজস্ব প্রতিবেদন: গত বছরের মতো এবারও বাতিল করা হল অমরনাথ যাত্রা। এ বছর অমরনাথ যাত্রা শুরু হওয়ার কথা ছিল এ মাসের ২৮ তারিখ থেকে। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে এমনটাই সিদ্ধান্ত নিল জম্মু ও কাশ্মীর প্রশাসন।

আরও পড়ুনBSF-র আউটপোস্টের কাছেই লুকিয়ে ছিল কুখ্যাত অপরাধী, যৌথ অভিযানে ধরল সীমান্তরক্ষী বাহিনী ও NIA

অমরনাথ যাত্রা(Amarnath Yatra) নিয়ে শ্রী অমরনাথজি শ্রাইন বোর্ড জানিয়েছে, দেশের করোনা পরিস্থিতির উপরে টানা নজর রেখে চলেছে বোর্ড। পরিস্থিতি মাথায় রেখেই এই সিদ্ধান্তে নেওয়া হয়েছে। প্রসঙ্গত, টানা ৫৬ দিন ধরে চলা অমরনাথ যাত্রা আগামী ২৮ জুন শুরু হয়ে শেষ হওয়ার কথা ছিল আগামী ২২ অগাস্ট। 

সোমবার জম্মু ও কাশ্মীরের(J&K) লেফটেন্যান্ট গভর্নরের তরফে এক টুইট করে জানানো হয়েছে, ‘মানুষের জীবন বাঁচানোই এখন মূল লক্ষ্য। তাই মানুষের কথা ভেবেই এবার অমরনাথ যাত্রা স্থগিত রাখা হল।’ তবে গভর্নরের তরফে আরও জানানো হয়েছে, এবার অমরনাথজির মন্দিরে সব ধর্মীয় অনুষ্ঠান পালন করা হবে।

আরও পড়ুন-অবসরের পরেও তদন্তের মুখে Alapan; জবাব না দিলে একতরফা ব্যবস্থা, কড়া কেন্দ্র  

উল্লেখ্য, গত বছর করোনা পরিস্থিতির জন্য বাতিল করা হয় অমরনাথ যাত্রা। তবে গতবারের এবারও অনলাইনে অমরনাথ দর্শনে ব্যবস্থা করেছে শ্রী অমরনাথজি শ্রাইন বোর্ড।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)







Source link