‘একজোট হয়ে ফের Covid-কে হারাবে ভারত’, আশ্বস্ত করলেন Modi

Share Now





নিজস্ব প্রতিবেদন: ‘গত বছর একজোট হয়ে কোভিডতে হারিয়েছিল ভারত। এবার ফের তা-ই করতে পারবে ভারত’। আশ্বস্ত করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)। তাঁর বার্তা, কঠোরভাবে স্বাস্থ্য বিধি পালনের মাধ্যমেই কোভিডকে প্রতিহত করা সম্ভব।

সংক্রমণ ছড়াচ্ছে আরও দ্রুত, সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা মৃতের সংখ্যা ১৩৪১। একদিনের নিরিখে যা করোনা পর্বে সর্বোচ্চ। দৈনিক সংক্রমণ ইতিমধ্যেই দু’লক্ষ ছাড়িয়ে গিয়েছে। দিল্লিতে করোনা এতটাই ভয়াবহ যে, অক্সিজেনের সংকট দেখা দিয়েছে। ঘাটতি রেমডেসিভির যোগানে। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল নিজেই একথা জানিয়েছেন। 

আরও পড়ুন: দেশে একদিনে Corona-য় সর্বোচ্চ মৃত্যু, আক্রান্তের সংখ্যাও বেড়ে আড়াই লাখ ছুঁইছুঁই

এদিন কেন্দ্রের কয়েকটি দফতরের শীর্ষ আধিকারিকদের সঙ্গে কোভিড পরিস্থিতি নিয়ে আলোচনা করলেন প্রধানমন্ত্রী। ফের কি লকডাউন জারি করা হবে? সেই সম্ভাবনা আগেই খারিজ করে দিয়েছেন মোদী। এদিনের বৈঠকেও সংক্রমণে গতিতে লাগাম পরাতে কোভিড পরীক্ষা, সংক্রমিতের সংস্পর্শে আসা ব্যক্তিকে চিহ্নিত করা ও তাঁদের চিকিৎসার উপরও জোর দেন তিনি। সেইসঙ্গে করোনা রোগীর জন্য আইসিইউ বেডের বন্দোবস্ত করা, রেমডেসিভির-সহ অন্যান্য ওষুধের সরবরাহ ব্যবস্থাও খতিয়ে দেখেন প্রধানমন্ত্রী। 

 

প্রসঙ্গত, দেশে যেহেতু এখন করোনা গ্রাফ উর্ধ্বমুখী, সেকারণে একলাফে চাহিদা বেড়েছে গ্রেড অক্সিজেনেরও। শুক্রবার এই বিষয়ে আলোচনার জন্য় সরকারি আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেছিলেন মোদী। সরকারি বিবৃতি অনুযায়ী, মেডিক্যাল অক্সিজেনের উৎপাদন বাড়ানোর পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। ২৪ ঘণ্টার ব্যবধানে ফের বৈঠক করলেন তিনি।   







Source link