উপ-রাষ্ট্রপতির অ্যাকাউন্ট ‘Verified’ নয়! ভেঙ্কাইয়া নাইডুর টুইটার থেকে সরল ব্লু টিক

Share Now





নিজস্ব প্রতিবেদন: সময় যত এগোচ্ছে সোশাল মিডিয়াগুলিও তাদের প্ল্যাটফর্ম এবং সুরক্ষা নিয়ে কঠোর বিধি আরোপ করে চলেছে। এই প্রেক্ষাপটে এবার দেশের উপ রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডুর ব্যক্তিগত ‘ভেরিফায়েড’ টুইটার অ্যাকাউন্ট থেকে ব্লু টিক সরিয়ে নিল টুইটার। 

এর কারণ হিসেবে বলা হয়েছে যে গত ৬ মাস ধরে এই মাইক্রো ব্লগিং সাইটে অ্যাক্টিভ নন উপ রাষ্ট্রপতি। তাই এই সিদ্ধান্ত। যদিও উপ রাষ্ট্রপতির অফিসিয়াল যে পেজটি রয়েছে তা ভেরিফায়েড এবং সেখানে ব্লু টিকও রয়েছে। 

টুইটারের নিয়ম অনুসারে, যারা সামাজিকভবে প্রসিদ্ধ এবং  সক্রিয়ভাবে টুইট করা কিংবা অ্যাকাউন্ট পরিচালনা করে থাকেন, সেই সকল ব্যক্তিদের ভেরিফায়েড তকমা দেয় এই সোশাল প্ল্যাটফর্মটি। সেই ব্যক্তি যে কোনও ক্ষেত্রের হতে পারে। রাজনৈতিক, সাংবাদিক, অভিনেতা-নেত্রী, খেলা, সামাজিক জনপ্রিয়তা রয়েছে নানা ক্ষেত্রের ব্যক্তিদের ব্লু টিক দিয়ে থাকে টুইটার। 

আরও পড়ুন, Donald Trump কে ২ বছরের জন্য সাসপেন্ড করল Facebook

তবে এক্ষেত্রে নিয়ম মেনেই অ্যাকাউন্টটি থেকে ভেরিফায়েড ব্লু টিকটি সরানো হয়েছে। দীর্ঘদিন উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু তাঁর ব্যক্তিগত অ্যাকাউন্টটি থেকে কোনও টুইট করেননি। ফলে এই অ্যাকাউন্টের কাজ নিয়ে দ্বন্ধে টুইটারও। 

তবে এক্ষেত্রে আরেকটি বিষয় তাৎপর্যপূর্ণ তা হল, টুইটার মনে করলে সেই ব্যক্তিকে কোনও কিছু না জানিয়েই অ্যাকাউন্ট থেকে ভেরিফায়েড তকমা মুছে দিতে পারে। ব্লু টিক পাওয়ার জন্য প্রযোজ্য নিয়ম মানা না হলে এই কাজটি করতে পারে টুইটার। 







Source link