আসাদউদ্দিন ওয়েইসির লেটেস্ট খবর , How West Bengal Poll can effect on voting of Uttar Pradesh Muslim Vote Bank

Share Now





বাংলার ভোট ও এআইএমআইএম

বাংলার ভোট ও এআইএমআইএম

বিহার কাঁপানোর পর রাজ্যে যখন মিমের তরফে প্রার্থী দেওয়ার কথা বলা হয়, তখন জানা যাচ্ছিল উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন সংখ্যালঘু বেল্টে প্রার্থী দিতে পারে মিম। একটা সময় আসাদ-আব্বাস জোটের বার্তাও শোনা যায়। এরপর সেখান থেকে গুটিয়ে গিয়ে মিম কেবলমাত্র মুর্শিদাবাদের ৭ কেন্দ্রে প্রার্থী দিচ্ছে বলে জানা গিয়েছে। আর এই জায়গা থেকেই বাংলার ভোটে মিমের ফলাফল ও মুসলিম ভোটব্যাঙ্কের ট্রেন্ড ঘিরে জাতীয় রাজনীতির ফোকাস বাড়ছে।

বাংলার ভোটে সংখ্যালঘু ভোটব্যাঙ্কের প্রভাব পড়বে বিন রাজ্যে!

বাংলার ভোটে সংখ্যালঘু ভোটব্যাঙ্কের প্রভাব পড়বে বিন রাজ্যে!

বিহারে ১০০ শতাংশ স্ট্রাইক রেট রাখার পর বাংলায় ওয়েইসির আগমন নিয়ে রীতিমতো তোলপাড় শুরু হয়। এদিকে, ২০২২ উত্তরপ্রদেশ নির্বাচনের আগেও সেখানের মুসলিমভোটকে আসাদ শিবির প্রভাবিত করতে পারে বড় পরিসরে, বলে মনে করছে রাজনৈতিক মহলের একটা অংশ। ফলে বাংলার ভোটে মুসলিম ভোটব্যাঙ্কের ট্রেন্ড ও তাতে ওয়েইসির প্রভাব যোগী রাজ্যের নির্বাচনেও বড় ভূমিকা পালন করতে পারে।

আসাদকে ঘিরে বাড়ছে ভিড়!

আসাদকে ঘিরে বাড়ছে ভিড়!

বাংলায় যখন আসাদউদ্দিন ওয়েইসির প্রভাব ভোটব্যাঙ্কে কতটা রয়েছে, তা নিয়ে আলোচনা চলছে তখন উত্তরপ্রদেশের বুকে আসাদউদ্দিন ওয়েইসির সভায় বেশ ভিড় বাড়তে শুরু করে দিয়েছে। যা উত্তরপ্রদেশের বুকে অত্যন্ত তাৎপর্যবাহী ঘটনা বলে মনে করা হচ্ছে।

উত্তর প্রদেশকেই পাখির চোখ করতে শুরু করেছেন ওয়েইসি!

উত্তর প্রদেশকেই পাখির চোখ করতে শুরু করেছেন ওয়েইসি!

বাংলার নির্বাচনে প্রথম দিকে বেশ খানিকটা প্রচার ঝড় তুলেও শেষের দিকে স্তিমিত হতে দেখা যায় ওয়েইসি শিবিরকে। তবে উত্তরপ্রদেশ নিয়ে সচেতনভাবে স্টান্স নিতে শুরু করে দিয়েছেন ওয়েইসি। এমনই মত বহু বিশেষজ্ঞের। আর সেই জায়গা থেকে জানা যাচ্ছে, উত্তরপ্রদেশের ছোট ছোট পার্টিকে সঙ্গে নিয়ে বড় জোটের পথে হাঁটার কথা ভাবছেন আসাদউদ্দিন। উত্তরপ্রদেশে জনসংখ্যার ১৮ শতাংশ সংখ্যালঘু সম্প্রদায়ের বাসিন্দা। সেই ক্যানভাসে মিম কতটা জোরালো ইনিংস খেলতে পারে, তার দিকে বাংলার ভোট মিটতেই নজর যাবে জাতীয় রাজনীতির। এমনই বক্তব্য বিশেষজ্ঞদের।






Source link