আতঙ্কের কুম্ভ! পাঁচ দিনে আক্রান্ত ১৭০১, দেরাদুনে করোনার শিকার এক সাধু

Share Now





নিজস্ব প্রতিবেদন: আতঙ্ক বাড়াচ্ছে কুম্ভমেলা। শুক্রবার করোনা পজিটিভ ৩০ জন সাধু।  করোনায় আক্রান্ত হয়ে দেরাদুনের বেসরকারি হাসপাতালে মারা গেলেন মধ্যপ্রদেশের মহা-নির্বাণ আখড়ার (Maha Nirvani Akhada) প্রধান সন্ন্যাসী স্বামী কপিল দেব। বৃহস্পতিবার পুলিস সুপার সরিতা দোভাল জানিয়েছেন, আরটি-পিসিআর পরীক্ষার পর হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। ১৩ই এপ্রিল সেখানেই মারা যান তিনি। 

আরও পড়ুন: প্রয়াত সিবিআইয়ের প্রাক্তন ডিরেক্টর Ranjit Sinha

দ্বিতীয় ওয়েভে (Corona Second Wave) যখন দেশের করোনা পরিস্থিতি ক্রমশ ভয়াল হচ্ছে তখন হরিদ্বারে চলছে কুম্ভমেলা (Kumbh Mela 2021)। লক্ষ লক্ষ পুণ্যার্থী এসে যোগ দিচ্ছেন শাহিস্নানে। শিকেয় উঠেছে কোভিডবিধি। বিশ্বের এই অন্যতম বড় জমায়েতই করোনার সুপারস্প্রেডার হয়ে উঠবে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। ১০ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত মেলা চত্বরে মোট ২ লক্ষ ৩৬ হাজার ৭৫১ জন পুণ্যার্থীদের করোনা পরীক্ষা করা হয় যাদের মধ্যে ১৭০১ জনই কোভিড পজিটিভ হয়েছেন। 

আরও পড়ুন: রমজানে Nizamuddin Markaz-এ ৫০জনকে নমাজের অনুমোদন দিল্লি হাইকোর্টের

উত্তরাখণ্ডের হরিদ্বার, তেহরি ও দেরাদুনের মোট ৬৭০ হেক্টর জায়গা জুড়ে কুম্ভমেলা হয়। গত দুটি শাহিস্নানে (Shahisnan) অংশ নিয়েছেন প্রায় সাড়ে ৪৮ লক্ষ পুণ্যার্থী। কারও মুখে মাস্কের বালাই নেই। মানা হচ্ছে না সামাজিক দূরত্ববিধিও। হাজার চেষ্টা করেও কোভিড বিধি মেনে ব্যবস্থাপনা করতে ব্যর্থ প্রশাসন। আর এর জেরেই উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা। 







Source link