আজ মধ্যরাতের মধ্যে দিল্লিতে অক্সিজেন জোগান নিশ্চিত করার নির্দেশ সুপ্রিম কোর্টের

Share Now





নিজস্ব প্রতিবেদন: সপ্তাহখানেকের মধ্যে অক্সিজেনের অভাবে মৃত্যু হয়েছে  প্রায় ৩৭ জনের। এদিকে সংক্রমণ পাল্লা দিয়ে বেড়ে চলেছে। তাই এবার কেন্দ্রকে কড়া নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। সোমবার মধ্যরাতের মধ্যে দিল্লিতে অক্সিজেনের জোগান নিশ্চিত করতে হবে।

পাশাপাশি, বাকি রাজ্যগুলোতেও অক্সিজেনের অতিরিক্ত জোগান মজুত রাখতে নির্দেশ কেন্দ্রকে। যাতে জরুরিকালীনে ব্যবহার করা যেতে পারে। 

দিল্লির একাধিক হাসপাতাল থেকে যে আবেদন করা হয়েছিল, সেই আবেদনের  শুনানিতে ৬৪ পাতার একটি রায়ে বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি এলএন রাও ও বিচারপতি এস রবীন্দ্র ভট্টের ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয়,  দিল্লিতে অক্সিজেনের জোগান নিশ্চিত করতে হবে। 

পাশাপাশি তারা মন্তব্য করেছে, আর নয়, যতটা বরাদ্দ করা হয়েছে, তার থেকে দ্বিগুণ অক্সিজেন কেন্দ্রকে দিতে হবে। সোমবার মধ্যরাতের মধ্যে অক্সিজেন দিতে হবে। তা না হলে ব্যবস্থা নেবে সুপ্রিম কোর্ট।

কোভিড টিকার প্রসঙ্গে দাম নিয়েও কেন্দ্রকে কটাক্ষ করেছে সুপ্রিম কোর্ট। তারা জানিয়েছে, যাদের নুন আনতে পান্তা ফুরোয়, তারা  ৬০০ টাকা দিয়ে টিকা কিনতে পারবেন না। দাম নিয়ে ভাবতে হবে। পাশাপাশি হাসপাতালে ভর্তি নিয়েও গাইডলাইন তৈরির কথা বলে হয়েছে। 







Source link