আগামী ৪ সপ্তাহে খুবই ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি হতে পারে ভারত, সতর্কবার্তা কেন্দ্রের

Share Now





নিজস্ব প্রতিবেদন:  গতকলের চেয়ে করোনা আক্রান্তের সংখ্যার হার এক লাফে পূর্ববর্তী লক্ষাধিকের রেকর্ড ভেঙে দিল ২৪ ঘণ্টায়। যা দেখে শঙ্কিত কেন্দ্র। গত ৪ সপ্তাহে করোনা আক্রান্ত যে বিরাট আকার নিতে পারে তার আঁচ পেতেই আগাম সতর্কবার্তা দিল স্বাস্থ্য মন্ত্রক।  

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হর্ষ বর্ধন জানিয়েছেন, গত বছরের থেকে দ্রুত সংক্রমণ হচ্ছে। আর এটা হওয়ার জন্য দায়ী, শুধুমাত্র মানুষের গা ছাড়া ভাব। মাস্ক পরছেন না অনেকেই। মানা হচ্ছে কোনও গাইডলাইন। 

আরও পড়ুন: আক্রান্তের সংখ্যা বাড়ছে দক্ষিণের দুই জেলায়, Bengal-এ দৈনিক সংক্রমণ ছাড়াল ২ হাজার

করোনার দ্বিতীয় ঢেউয়ে বাদ পড়ছে না কেউ। আট থেকে আশি সকলেই এর কবলে পড়তে চলেছে বলে আশঙ্কা। তাই দ্রুত সমস্ত বয়সের মানুষকেই ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। মূলত, ১৮ বছর থেকে সকলকেই ভ্যাকসিন দেওয়ার কর্মসূচি খুব শীঘ্রই শুরু হবে। 

মঙ্গলবার সাংবাদিক বৈঠকে নীতি আয়োগের স্বাস্থ্য বিষয়ক সদস্য ভি কে পাল বলেন, ‘দেশে এখন ভয়াবহ পরিস্থিতি। জনসংখ্যার একটা বড় অংশের করোনা আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে’। তাঁর কথায়, ‘করোনাকে ঠেকাতে প্রত্যেক দেশবাসীকে এক জোট হয়ে কাজ করতে হবে। ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আগামী ৪ সপ্তাহ খুবই ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি হতে চলেছে ভারত। শুধরে যান এখনই। নয়ত দেরি হয়ে যাবে’।      







Source link